প্যারিম্যাচে সাধারণ নিয়ম ও শর্তাবলী

  • ক্লায়েন্ট (বেটর) হল একজন ব্যক্তি যিনি প্ল্যাটফর্ম টি ব্যবহার করে বেটিং কোম্পানির সাথে বেট ধরেন।
  • ওয়েজার হল বেটিং কোম্পানি এবং ক্লায়েন্টের মধ্যে একটি চুক্তি, যেখানে বেটিং কোম্পানির দ্বারা সেট করা নিয়ম অনুযায়ী, পরাজিত ব্যক্তিকে অবশ্যই তার বাধ্যবাধকতা পূরণ করতে হবে। আপনি পরাজিত হলে আপনাকে টাকা হারাতেই হবে। বেটিং কোম্পানির প্রদত্ত নিয়ম অনুসারে, ওয়েজারগুলো লাইনে গৃহীত হয়।
  • লাইন হল ইভেন্টের তালিকা এবং বাজি ধরার জন্য বেটিং কোম্পানীর দ্বারা প্রস্তাবিত অড দিয়ে সাজানো তাদের ফলাফল। এই লাইন এর নিয়ম গুলি মেনেই আপনাকে বেট ধরতে হবে এবং ফলাফল গ্রহন করতে হবে।
  • বেট খেলোয়াড় বাজিতে অংশগ্রহণের জন্য একটি ফি হিসাবে বেটর কোম্পানির কাছে নগদ টাকার ডেস্কে বেট স্থাপন করে, যা একটি আস্থা হিসেবে থাকে যার মধ্যে ফলাফলের পূর্বাভাস এবং বেটর যে পরিমাণ বাজি ধরছে তা থাকে। এটি সেই অর্থের আর্থিক জামানত যা বেটিং কোম্পানির কাছে বেটরের বাধ্যবাধকতা পূরণের গ্যারান্টি দিয়ে থাকে। এই টাকা টা জমা দেয়ার মাধ্যমে আপনি কম্পানির সাথে আপনার অবলিগেশন পূরণ এর আস্থা প্রদান করছেন।
  • ফলাফল হল যার উপর বাজি রাখা হয়েছে সেই ঘটনার ফলাফল।
  • বিভিন্ন ইভেন্টের সাথে সম্পর্কিত ফলাফলের জন্য বেটিং কোম্পানির যে বিজ্ঞাপিত বর্তমান মূল্য থাকে তা হল আপনার জেতার অডস।
  • “হোম” (হোস্ট টিম) এবং “অ্যাওয়ে” (গেস্ট টিম) ধারণাগুলি টিম প্রতিযোগিতায় ব্যবহৃত হয়। নিম্নলিখিত ক্ষেত্রে ছাড়া:

ক) ইভেন্টটি যেকোনো কাপ প্রতিযোগিতার ফাইনাল অথবা ইভেন্ট টি একটি মাত্র ম্যাচ নিয়ে গঠিত।

খ) রাউন্ডগুলি একটি মাত্র দেশে ই (আন্তর্জাতিক প্রতিযোগিতা গুলোয়) বা শহরে হয়।

“হোম” দলগুলি বেটিং লাইনে ১ম স্থানে (“১” চিহ্নিত), এবং “অ্যাওয়ে” দলগুলি ২য় স্থানে (“২” চিহ্নিত)। এসব ছাড়া ও অন্যান্য ক্ষেত্রে, ইভেন্টের স্থান সম্পর্কে তথ্য শুধুমাত্র তথ্যপূর্ণ থাকে, এবং লাইনে অংশগ্রহণকারীদের সংখ্যা শর্ত সাপেক্ষ থাকে।

সাধারণ শর্তাবলী

১. সমস্ত বাজি বর্তমান নিয়ম অনুযায়ী গ্রহণ করা হয়। বেটিং কোম্পানি টি খেলাধুলা এবং অন্যান্য ইভেন্টে বেট গ্রহণ করে। এই কম্পানির সাথে বেটিং করার জন্য একজন বেটর কে অবশ্যই সমস্ত নিয়ম সম্পর্কে সচেতন হতে হবে এবং সেই নিয়ম গুলোর সাথে একমত হতে হবে। নিয়মাবলী গুলো ভাল ভাবে পড়ুন এবং একমত হন যাতে সুষ্টভাবে বেটিং অ্যাকাউন্ট পরিচালনা করতে পারেন।

২. বেটিং কোম্পানি পূর্বে ব্যক্তিগত নোটিশ ছাড়াই বর্তমান বিধান, নিয়ম এবং অর্থপ্রদানের পদ্ধতির পরিপূরক ও সংশোধন করতে পারে। যদিও পরবর্তী সমস্ত বাজি পরিবর্তিত নিয়মের সাপেক্ষে, পূর্বে রাখা বেট এর শর্তাবলী অপরিবর্তিত থাকে। যখন থেকে নিয়ম সংশোধন বা বদল করা হবে, তারপর থেকে বেট গুলো থেকে সেগুলো কার্যোকর হওয়া শুরু হবে।

৩. ডিপোজিট অ্যাকাউন্ট খোলা, রেজিস্ট্রেশন, এবং বেট ধরা শুধুমাত্র সেই ব্যক্তি দের জন্য অনুমোদিত যাদের বয়স ন্যূনতম ১৮। আপনার বয়স ১৮ এর কম হলে আপনি এই কম্পানির সাথে রেজিস্ট্রেশন এবং অ্যাকাউন্ট খোলার জন্য বৈধ নন। ক্লায়েন্ট দের অবশ্যই পরীক্ষা করতে হবে যে তারা যে যে দেশে বাস করে সেখানে অনলাইন বেটিং অনুমোদিত কিনা। প্রয়োজনে, ক্লায়েন্টরা তাদের স্থানীয় কর্তৃপক্ষ কে জয় এবং ক্ষতি সম্পর্কে তথ্য দেওয়ার জন্য দায়ী থাকবে।

৪. বেটিং কোম্পানি ধরে নেয় যে রেজিস্ট্রেশনের সময় ক্লায়েন্টের দেওয়া তথ্য সম্পূর্ণ সঠিক। ক্লায়েন্ট যদি বেটিং কোম্পানিকে ভুল তথ্য প্রদান করে, বেটিং কোম্পানি এ বিষয়ে কোনো দায় স্বীকার করে না।

রেজিস্ট্রেশনের সময় ক্লায়েন্ট যে তথ্য উপস্থাপন করেছে তা যাচাই করার জন্য বেটিং কোম্পানি ক্লায়েন্টদের কাছ থেকে প্রতারণা এবং অন্যান্য দ্বন্দ্ব রোধ করতে তাদের ব্যক্তিগত পরিচয় (নথিপত্র, পাসপোর্ট জাতীয় যেকোনও ডকুমেন্ট) প্রদানের জন্য অনুরোধ করতে পারে। ক্লায়েন্ট রেজিস্ট্রেশনের সময় সমস্ত প্রয়োজনীয় আরও ডকুমেন্টেশন জমা দিতে সম্মত হয়, যদি বেটিং কোম্পানি অনুরোধ করে।

৫. অর্থ চুরি বা অনৈতিক ক্রিয়া কলাপের সাথে যুক্ত সম্ভাব্য প্রতারণার ক্ষেত্রে এবং বাজি রাখার ক্ষেত্রে অপরাধীকে অপরাধমূলক প্রক্রিয়ার টাকার পরিমাণ পর্যন্ত দায়বদ্ধ করা হতে পারে।

৬. যথাযথ নিয়ম অনুসারে, অ্যাকাউন্ট খোলা এবং অ্যাকাউন্টে টাকা জমা করা হবে।

৭. পে আউটগুলি উপযুক্ত নিয়মের উপর ভিত্তি করে তৈরি করা হয়।

৮. ক্লায়েন্টরা তাদের অ্যাকাউন্টের তথ্য এবং পাসওয়ার্ড গোপন রাখার সম্পূর্ণ দায়িত্ব গ্রহণ করে। বেটিং কোম্পানি গ্যারান্টি দেয় যে ক্লায়েন্ট সম্পর্কিত তথ্য তাদের পক্ষ থেকে একদম ই গোপন রাখা হবে। যাইহোক, যদি তথ্যটি তৃতীয় কোন পক্ষর কাছে প্রকাশ করা হয়, বেটিং কোম্পানি এ বিষয়ে কোনও দায় নেয় না। গেমিং অ্যাকাউন্ট হোল্ডারের পাসওয়ার্ড এবং লগইন/গেমিং অ্যাকাউন্ট নম্বর দিয়ে নিশ্চিত হওয়া যেকোনো অপারেশন বৈধ এবং অফিসিয়াল বলে বেটিং কম্পানি ধরে নেয়। গেমিং অ্যাকাউন্টে আপনার যে ব্যালেন্স থাকবে সেটাই একমাত্র সীমাবদ্ধতা। ক্লায়েন্ট বেটিং কোম্পানির প্রশাসকের সাথে যোগাযোগ করতে পারে এবং তার বর্তমান পাসওয়ার্ড পরিবর্তনের জন্য অনুরোধ করতে পারে, যদি সে কম্পানি কে বিশ্বাস করাতে পারে যে প্রদত্ত তথ্য গুলো হারিয়ে গেছে।

৯. সাইট বা এর বিষয়বস্তু ব্যবহারের কারণে ক্ষতি বা ক্ষত সাধন এর জন্য বেটিং কোম্পানি কোনো ধরণের দায় নেয় না। আপনার অ্যাকাউন্টের যেকোনও ক্ষতিসাধন এর জন্য আপনি ই দ্বায়ী থাকবেন। একই নিয়ম টি কোনো ব্যক্তির দ্বারা সাইটের বিষয়বস্তুর বাজে ব্যবহার বা অপব্যবহারের ক্ষেত্রে প্রযোজ্য থাকে, সাইট টি ব্যবহার করতে না পারা, সাইটে সংযুক্ত হতে না পারা, সাইট টির কার্যকারিতা বা ডেটা প্রেরণে বিলম্ব, টাইপিং এর ত্রুটি বা সাইট এর বিষয় বস্তু বাদ দেওয়া, ভিপিএন ব্যবহার করে কম্পানির সাথে রেজিস্ট্রেশন করা অথবা যোগাযোগ লাইনে ব্যর্থতা বা কোনো ভুল এর ক্ষেত্রেও এই একই নিয়ম প্রযোজ্য।

১০. সাধারণ নিয়ম গুলির সাথে সম্পর্কিত, খেলাধুলার নিয়ম গুলিকে অগ্রাধিকার দেওয়া হয়। বেটিং কম্পানির সাথে আপনার বেট করার জন্য এই নিয়ম গুলি আপনাকে মানতেই হবে।

১১. সাইটের বিষয়বস্তু সঠিক কিনা তা নিশ্চিত করার জন্য আমরা সর্বাত্মক প্রচেষ্টা করে থাকি কিন্তু তা সত্ত্বেও, ইভেন্ট গুলির বর্তমান কোর্সের সমস্ত ডেটা শুধুমাত্র তথ্য যোগার করার উদ্দেশ্যে। ম্যাচের বর্তমান স্কোর বা সময়ে, আমরা কোনো ভুলের জন্য দায় স্বীকার করি না। আমরা আপনাকে সবসময় তথ্যের জন্য বিকল্প উৎস ব্যবহার করার পরামর্শ দিয়ে থাকি।

১২. পেমেন্ট এজেন্ট হিসাবে, স্ক্রিল এবং নেটেলারকে ম্যার্সিউস ইন্টারন্যাশনাল লিমিটেড কম্পানির মাধ্যমে প্রক্রিয়া করা হবে।

 * রাশিয়ান ভাষার নিয়ম গুলো প্রযোজ্য হবে, যদি রাশিয়ান ভাষার সাইট এবং অন্য কোনো ভাষায় সাইটের মধ্যে নিয়ম ও প্রবিধানের মধ্যে কোনও পার্থক্য থাকে।

বেট এর প্রকার

বেটিং কোম্পানি দ্বারা নিম্ন লিখিত ধরণের বেট গুলো অফার করা হয়:

o “সিঙ্গেল” হল একটি একক ইভেন্টে বেট ধরার সময় ঐ ইভেন্টের অডস গুলো দ্বারা গুণিত বেট এর পরিমাণ টাকা আপনি পেতে পারেন।

o “মাল্টিপল বেট” এই কাতারে একটি কাপল ইভেন্টের উপর বেট রাখা যায় যা কোন ভাবেই একে অপরের সাথে সম্পর্কিত নয়। মাল্টিপল বেট এর ক্ষেত্রে, ক্লায়েন্ট একে অপরের সাথে সম্পর্ক যুক্ত নয় এমন যেকোনো স্পোর্ট ইভেন্ট এর ফলাফলের যে কোনো সমন্বয় অন্তর্ভুক্ত করতে পারে। “মাল্টিপল বেট”-এর জয় গুলি মাল্টিপল বেট এর ক্ষেত্রে অন্তর্ভুক্ত সমস্ত ইভেন্ট এর বিজোড় এর গুণিতক দ্বারা বেট এর পরিমাণ হিসাবে নিষ্পত্তি করা হয়। মাল্টিপল বেট এর সমস্ত ইভেন্ট আপনি সঠিক ভাবে ভবিষ্যদ্বাণী করতে সক্ষম হলে, “মাল্টিপল বেট” বিজয়ী হিসাবে বিবেচিত হতে পারেন। অন্তত একটি ইভেন্ট সঠিক ভাবে পূর্বাভাস না করতে পারলে মাল্টিপল বেট হারিয়ে যায়। এর মানে আপনাকে মাল্টিপল বেট ধরার পর যতগুলো ইভেন্টে বেট ধরেছেন সবগুলো ইভেন্টেই একই ভাবে জিততে হবে। তাছাড়া আপনি বেট টি হেরে যাবেন। 

“মাল্টিপল বেট” এর সর্বোচ্চ সম্ভাবনা ২০০০।

o “সিস্টেম” হল ক্লায়েন্ট এর মাধ্যমে নির্বাচিত একই মাত্রার একাধিক বেট এর সম্পূর্ণ সমন্বয়। এর মানে হল সিস্টেম বেট এর ক্ষেত্রে আপনি একই ডাইমেনশনে অনেক গুলো মাল্টিপল বেট এর একটি সম্পুর্ন সমন্বয় করছেন; “সিস্টেম” বেট এর সর্বোচ্চ প্রতিকূলতা হল ২০০০৷ “সিস্টেম” জয়গুলি “সিস্টেম”-এ অন্তর্ভুক্ত বিজয়ী পার্লে গুলির পরিমাণ হিসাবে নিষ্পত্তি করা হয়৷

o “পার্লে+” হল ইভেন্ট গুলির একটি দৈনিক অতিরিক্ত তালিকা যেখানে বিশেষ শর্তে বর্ধিত অডস সহ বেট গ্রহণ করা হয়। শর্ত গুলোর সাথে একমত হলেই কেবল আপনি পার্লে+ ইভেন্টে বেট করতে পারবেন।

সাধারণ লাইনের তুলনায়, “পার্লে+” এর মাধ্যমে বেট ধরার ফলে “পার্লে” অডস বেড়ে যেতে পারে। ইভেন্ট এর সংখ্যা কমিয়ে, এটি ক্লায়েন্ট এর সম্ভাবনাও বাড়িয়ে দেয় যখন সে সর্বাধিক “পার্লে” অডস (কে = ২০০০) নিয়ে খেলছে।

o সর্বোচ্চ বেট এর পরিমাণ $৫০০ এর সমতুল্য হতে পারে।

o “মাল্টিপল বেট” এর সর্বোচ্চ সম্ভাবনা ২০০০ পর্যন্ত যেতে পারে।

o একটি “মাল্টিপল বেট” এ, মোট ইভেন্ট এর সংখ্যা তিনটির কম হওয়া উচিত নয়৷

o “সিস্টেম” বেট গুলি গৃহীত হয় না।

একটি টুর্নামেন্ট, ইভেন্ট বা ম্যাচ এর (উদাহরণ স্বরূপ ম্যাচ বিজয়ী, টুর্নামেন্ট বিজয়ী, ইত্যাদি) এমন কি যদি তারা সরাসরি সম্পর্কিত না ও হয়ে থাকে। কম্পিউটার সফ্টওয়্যার এটি গ্রহণ করলেও বাজি ফেরত দেওয়া হবে, যদি মাল্টিপল বেট বা সিস্টেমে বেট এর ভুল ধরন অন্তর্ভুক্ত করা হয়,

সমস্ত তালিকা ভুক্ত বেট এর ধরন জেতার জন্য চূড়ান্ত অডস নির্ধারণ করা হয় ইভেন্ট টির স্থগিতকরণ, নির্দিষ্ট ধরণের ফলাফল এর জন্য প্রতিকূলতা অডস এর সুনির্দিষ্ট বিষয় গুলি (প্রতিবন্ধী বা মোটের উপর ছড়িয়ে পড়া ইত্যাদি), বা ইভেন্ট এর স্থানান্তর আরেক টি তারিখ। বেটিং নিয়ম স্থানান্তর সময় সংজ্ঞায়িত. এই ইভেন্ট গুলিতে জয়ের সম্ভাবনা “১”।